কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হায়দার মাহমুদকে আহ্বায়ক এবং অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সামিন বখস সাদিকে সদস্য সচিব করে যাত্রা শুরু করলো কুমিল্লা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি।
শনিবার (১মার্চ) সংগঠনের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক মো. গোলাম মাহমুদ পাভেল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির সাবেক সভাপতি মো. অহিদুল ইসলামের স্বাক্ষরে এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
এই আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে আরো আছেন জিয়াউল হোছাইন মানিক, মোঃ তালহা জুবায়ের, আবু শামা, জান্নাতুন নাঈম, নাছরিন আক্তার, মোঃ মোজাম্মেল হক, সোহায়ের ভূঁইয়া, আমজাদ হোছাইন, নুবাদ্দিল আহমেদ, ইরফানুল ইসলাম, চৌধুরী আব্দুল্লাহ মাসাবি, চামেলী চক্রবর্তী, হেদায়াতুল ইসলাম নাবিদ, জাহিদুল ইসলাম, শাহিন ইয়াসার, রাশেদুল ইসলাম খান,মোহাম্মদ আব্বাস উদ্দিন।
সংগঠনের উপদেষ্টা মো. অহিদুল ইসলাম রাকিব বলেন, আমাদের ঢাবিতে প্রথম কুইজ সোসাইটি চালু হয়। আমাদের কার্যক্রম ইতোমধ্যে অন্যান্য বিশ্ববিদ্যালয়েও শুরু হয়েছে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন শুধু পাঠ্যপুস্তকের জ্ঞানে সীমাবদ্ধ না থাকে। তারা যেন চাকরির বাজারে অন্যদের থেকে পিছিয়ে না পড়ে তাই আমাদের প্রতিনিয়ত জ্ঞানচর্চার একটি সুন্দর মাধ্যম হচ্ছে এই কুইজ সোসাইটি৷ আমরা চাই শিক্ষার্থীরা নতুন নতুন কৌশলে জ্ঞান অর্জন করুক।
এই ব্যাপারে বাংলা বিভাগের প্রভাষক মো. গোলাম মাহমুদ পাভেল বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে যখন এরকম জ্ঞানচর্চার সংগঠন থাকে তখন তারা চাকরির বাজারে এক ধাপ এগিয়ে যায়। আমি চাই আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের তুলনায় কোনভাবে পিছিয়ে না পড়ুক। গতানুগতিক ধারা থেকে বের হয়ে ভিন্ন আঙ্গিকে জ্ঞানচর্চার জন্যই মূলত সংগঠনটি চালু করা হয়েছে।’
উল্লেখ্য, এই আহবায়ক কমিটিকে আগামী তিন (০৩) মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে নির্দেশ দেয়া হয়েছে।